শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

লেবাননে সকল ধরনের ফুটবল স্থগিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৯

শেয়ার

লেবাননে সকল ধরনের ফুটবল স্থগিত
লেবানন ফুটবল দলের একাংশ। ছবি: সংগৃহীত

মঙ্গলবার দিবাগত রাতে লেবাননজুড়ে হিজবুল্লাহর ঘাঁটিগুলোতে হামলায় ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে। হিজবুল্লাহ-ইসরায়েল পাল্টাপাল্টি হামলায় নিরাপত্তা শঙ্কা দেখা দেয়ায় দেশটিতে সব ধরনের ফুটবল ম্যাচ স্থগিত করেছে লেবানিজ ফুটবল অ্যাসোসিয়েশন (এলএফএ)।

লেবানিজ স্বাস্থ্য কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ইসরায়েলের হামলায় ৩৫ শিশু ও ৫৮ নারীসহ ৪৯২ জন নিহত এবং ১ হাজার ৬৪৫ জন আহত হয়েছে।

এরপর এক ঘোষণায় এলএফএ জানিয়েছে, দেশের বর্তমান পরিস্থিতির কারণে লেবানিজ ফুটবল অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে নিরাপত্তা পরিস্থিতির অবনতির কারণে গত বছর থেকে জাতীয় দলের ম্যাচগুলো নিজ দেশে আয়োজন না করলেও গত সপ্তাহে ২০২৪-২৫ মৌসুমের লেবানিজ প্রিমিয়ার লিগ শুরু করেছে লেবানিজ ফুটবল অ্যাসোসিয়েশন (এলএফএ)। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো তারা কাতার এবং সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করে আসছে।

যুদ্ধ পরিস্থিতির কারণে নিজেদের সাম্প্রতিক হোম ম্যাচগুলো দেশের বাইরে আয়োজন করেছে ফিলিস্তিন ও ইসরায়েলও। ফিলিস্তিন তাদের ম্যাচগুলো কুয়েত ও কাতারে এবং ইসরায়েল তাদের নেশন্স লিগের হোম ম্যাচগুলো আয়োজন করছে হাঙ্গেরিতে।