শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

কবে হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৩০

শেয়ার

কবে হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার খেলার চিত্র। ছবি: সংগৃহীত

স্প্যানিশ ফুটবলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার লড়াই দেখার জন্য মুখিয়ে থাকে সারা বিশ্বের কোটি কোটি ফুটবল সমর্থকরা। এবারের মৌসুমের প্রথম এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়।

একই সাথে চলতি গ্রীষ্মে পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেয়া ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের প্রথম এল ক্লাসিকো ম্যাচ হবে এটি। এখন পর্যন্ত দারুণ ফর্মে থাকা এই বিশ্বকাপ জয়ী তারকা এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে করেছেন ৭ গোল।

তবে বার্সা শিবিরে দুশ্চিন্তার ছোঁয়া গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনের ইনজুরি। এই মৌসুমে কাতালানদের গোলবারের নিচে আর দেখা যাবে না এই জার্মানকে। অপরদিকে চোটের থাবায় কাতালানদের জার্সিতে রিয়ালের বিপক্ষে ভবিষ্যৎ অনিশ্চয়তায় রয়েছে দানি ওলমোর অংশগ্রহণও।

এল ক্লাসিকোর আগে ২৩ অক্টোবর ফ্লিকের দলের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ রয়েছে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। আর ২২ অক্টোবর সর্বোচ্চ ও বর্তমান শিরোপাধারী রিয়াল খেলবে আরেক জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সাথে।

উল্লেখ্য, প্রতিযোগিতামূলক ম্যাচে এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের জয়সংখ্যা ১০৫টি, অপরদিকে ১০০টি ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা।