শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

৮৮ রানে অলআউট হয়ে ফলো অনে নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৩০

শেয়ার

৮৮ রানে অলআউট হয়ে ফলো অনে নিউজিল্যান্ড
ছবি: সংগৃহীত

গলে সিরিজের দ্বিতীয় টেস্টে ফলো অনের লজ্জায় পড়েছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৬০২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৮ রানে অলআউট হয়েছে কিউইরা। ৫১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আবার ব্যাটিং করতে নেমেছে টিম সাউদির দল।

৮৮ রানে অলআউট হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো রান না করেই আউট হন টম লাথাম। তৃতীয় দিনের মধ্যাহ্নবিরতির আগে ওই ১ উইকেট হারিয়ে ৩ রান করেছে সফরকারীরা। ডেভন কনওয়ের সঙ্গে উইকেটে আছেন কেইন উইলিয়ামসন।

২ উইকেটে ২২ রান নিয়ে ব্যাটিং করতে নেমে এদিন লঙ্কান স্পিনারদের কাছে কোনো পাত্তাই পায়নি নিউজিল্যান্ড। কেইন উইলিয়ামসন-গ্লেন ফিলিপসদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন নিশান পেইরিস এবং প্রবথ জয়সুরিয়ারা। শুরুটা হয় উইলিয়ামসনকে দিয়ে। দলীয় ২৪ রানে জয়সুরিয়ার বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন উইলিয়ামসন।  
 
গত টেস্টে একাই শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া রাচিন রবীন্দ্র দলীয় ৪০ রানে আউট হয়েছেন পেইরিসের বলে বোল্ড হয়ে। গতকাল শেষ সেশনে নাইটওয়াচম্যান হিসেবে নামা এজাজ প্যাটেলকেও ফেরান অভিষিক্ত এই অফস্পিনার। তার পরের ওভারে জয়সুরিয়া ফেরান টম ব্ল্যান্ডেলকে।  
 
পুরো ইনিংসে কেউই হাল ধরতে পারেননি। দলের বিপদের সময় নেমেও বিশেষ কিছু করতে পারেননি ফিলিপস। কোনো রান না করেই জয়সুরিয়ার বলে আউট হন তিনি। সর্বোচ্চ ২৯ রান এসেছে মিচেল স্যান্টনারের ব্যাট থেকে। তাকে আউট করেছেন পেইরিস। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করা ড্যারেল মিচেলকে আউট করেছেন জয়সুরিয়া।
 
লঙ্কানদের হয়ে ৬ উইকেট নিয়েছেন জয়সুরিয়া। ৩ উইকেট নিয়েছেন নিশান পেইরিস। একটি গেছে আসিথা ফার্নান্দোর ঝুলিতে। দ্বিতীয় ইনিংসে কিউইদের প্রথম উইকেট নিয়েছেন পেইরিস।