শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

নেইমারের জন্য ধৈর্য ধরার আহ্বান জানিয়ে দল ঘোষণা করেছে ব্রাজিল

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৪৯

শেয়ার

নেইমারের জন্য ধৈর্য ধরার আহ্বান জানিয়ে দল ঘোষণা করেছে ব্রাজিল
নেইমার জুনিয়র। ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে প্রায় এক বছর মাঠের বাইরে থাকা নেইমারের অনুপস্থিতিতে ব্রাজিল জাতীয় ফুটবল দল কিছুটা দুর্বল হয়ে পড়েছে। দলের এই অবস্থায় সবাই অপেক্ষা করছে নেইমারের ফিরে আসার জন্য, কিন্তু তার মাঠে ফেরার নির্দিষ্ট সময় এখনও জানা যায়নি।

অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়র। তিনি নেইমারের ফেরা নিয়ে বলেন, “আমরা জানি, নেইমার আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমরা তার ফিরে আসার জন্য অপেক্ষা করছি। আমাদের ধৈর্য ধরতে হবে। অক্টোবর, নভেম্বর অথবা ফেব্রুয়ারিতে সে ফিরবে কি না, সেটি বড় বিষয় নয়। তাকে আত্মবিশ্বাসী এবং সম্পূর্ণ ফিট হতে হবে।

বিশ্বকাপ বাছাইয়ের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন বার্সেলোনার উইঙ্গার রাফিনিয়া এবং আর্সেনালের ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। এছাড়া আক্রমণভাগে রয়েছেন রিয়াল মাদ্রিদের তিন তারকা: ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও এনড্রিক।

বর্তমানে বিশ্বকাপ বাছাইয়ের অবস্থান খুব ভালো নয় ব্রাজিলের। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৮ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট সংগ্রহ করে তারা ৫ নম্বরে অবস্থান করছে, শীর্ষে থাকা আর্জেন্টার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে রয়েছে।
ব্রাজিলের আগামী ম্যাচ হবে ১১ অক্টোবর, যেখানে তারা মুখোমুখি হবে চিলির। পরের ম্যাচটি ১৬ অক্টোবর পেরুর বিরুদ্ধে অনুষ্ঠিত হবে।

ব্রাজিল স্কোয়াড
গোলরক্ষক: অ্যালিসন, বেন্তো, এডারসন।
রক্ষণভাগ: দানিলো, এডার মিলিতাও, ভ্যান্ডারসন, গিলের্মো আরানা, আবনের, ব্রেমার, গাব্রিয়েল মাগলায়েস, মার্কিনিওস।
মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, গারসন, লুকাস পাকুয়েতা।
আক্রমণভাগ: রদ্রিগো, এনড্রিক, লুইস হেনরিক, সাভিনিও, ভিনিসিয়ুস জুনিয়র, ইগর জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, রাফিনিয়া।