শনিবার

১২ অক্টোবর, ২০২৪
২৭ আশ্বিন, ১৪৩১
০৮ রবিউছ ছানি, ১৪৪৬

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন বাভুমা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২৪ ১০:৩৮

শেয়ার

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন বাভুমা
টেম্বা বাভুমা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকা শিবিরে আরেকটি দুঃসংবাদ। বাম হাতের চোটে প্রথম টেস্টে খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। তার পরিবর্তে দলে ডাক পেলেন ডেওয়াল্ড ব্রেভিস। এ ছাড়া সিরিজ থেকে ছিটকে যাওয়া নান্দ্রে বার্গারের জায়গায় সফর করবেন লুঙ্গি এনগিডি।

গতকাল শুক্রবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে। যদিও দলের সঙ্গে আগামী বুধবার ঢাকা আসবেন বাভুমা। যেখানে বাংলাদেশেই চলবে দ্বিতীয় টেস্টের আগে তার সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়া।

বাভুমা আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে চলাকালে কনুইয়ের ওপরের দিকে চোট পান। তার অনুপস্থিতিতে আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া মিরপুর টেস্টে প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক, দ্বিতীয় টেস্ট), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটস্কি, ডেওয়াল্ড ব্রেভিস, টোনি ডি জোর্জি, কেশাভ মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক, প্রথম টেস্ট), ভিয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, ডেন প্যাটারসন, লুঙ্গি এনগিডি, ডেন পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনা।