শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

গলফ মাঠে আবারও ট্রাম্পকে হত্যাচেষ্টা, আটক ১

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৫২

আপডেট: ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:০৭

শেয়ার

গলফ মাঠে আবারও ট্রাম্পকে হত্যাচেষ্টা, আটক ১
ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে আবারও গুলি চালানো হয়েছে এবং অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সময় রোববার ফ্লোরিডায় ট্রাম্পকে লক্ষ্য করে এই গুলি চালানো হয়েছে বলে নিশ্চিত করেছে তার নির্বাচনি প্রচার ক্যাম্পেইনের সদস্যরা।

গোয়েন্দা সংস্থা এফবিআই এক বিবৃতিতে জানিয়েছে, তাদের প্রাথমিক ধারণা সাবেক প্রেসিডেন্টকে হত্যার জন্য গুলি চালানো হয়েছে এবং তারা বিষয়টি তদন্ত করে দেখছে।

গত জুলাই মাসে পেনসিলভেনিয়ায় এক নির্বাচনি সমাবেশে সাবেক প্রেসিডন্টে ট্রাম্পের ওপর গুলি চালানো হয়। ওই সময় কানে গুলি লাগে তার।  ওই ঘটনার  দুই মাস পর এবার ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে ট্রাম্পের ওপর ফের হামলার চেষ্টা হলো।

নিজের গল্ফ কোর্স থেকে কয়েকশ গজ দূরে ঝোপঝাড়ের মধ্যে এক বন্দুকধারীকে দেখতে পেয়ে তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন সিক্রেট সার্ভিসের এজেন্টরা। 

ঝোপের মধ্যে যেখানে হামলাকারী আত্মগোপনে ছিল, সেখানে একটি অ্যাসাল্ট রাইফেল ও অন্যান্য জিনিস পাওয়া যায়। সন্দেহভাজন একটি গাড়িতে করে পালিয়ে গেলেও, পরে তাকে গ্রেফতার করা হয়।

পাম বিচ কাউন্টি শেরিফ রিক ব্র্র্র্যাডশো জানান, এক প্রত্যক্ষদর্শী বন্দুকধারীকে দেখতে পেয়ে সে চলে যাওয়ার আগেই তার গাড়ির নাম্বার প্লেটের ছবি তুলে রাখেন।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন। আর এই সময়ে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীকে হত্যা চেষ্টার ঘটনায় ট্রাম্পের নিরাপত্তা নিয়ে আবারও প্রশ্ন ওঠলো।