শনিবার

২৮ সেপ্টেম্বর, ২০২৪
১৩ আশ্বিন, ১৪৩১
২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

লেবাননে থামছেনা ইসরায়েলের আগ্রাসন; নিহত আরও ৯২

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৩০

শেয়ার

লেবাননে থামছেনা ইসরায়েলের আগ্রাসন; নিহত আরও ৯২
লেবাননে থেমে নেই ইসরায়েলি হামলা। ছবি: সংগৃহীত

লেবাননজুড়ে থেমে নেই ইসরায়েলের বিমান হামলা। মধ্যপ্রাচ্যের এই দেশে হওয়া সর্বশেষ হামলায় আরও ৯২ জন প্রাণ হারানোর পাশাপাশি আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ।

এতে করে শুক্রবার পর্যন্ত লেবাননে ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

লেবানিজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলছে, ইসরায়েলের বিমান হামলায় লেবাননে গত ২৪ ঘণ্টায় আরও ৯২ জন নিহত হয়েছেন।

বেশ কয়েকটি বিবৃতিতে তারা বলেছে, ইসরায়েলি হামলায় দক্ষিণাঞ্চলীয় বেশ কয়েকটি শহর ও গ্রামে ৪০ জন, পূর্বাঞ্চলের দুটি এলাকায় ৪৮ জন এবং মধ্য মাউন্ট লেবানন গভর্নরেটের পূর্বে চারজন নিহত হয়েছেন। এছাড়া ইসরায়েলি হামলায় এদিন মোট ১৫৩ জন আহত হয়েছেন।

ইসরায়েলের সেনাবাহিনী গত ২৪ ঘণ্টায় লেবাননে ২২০টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। সেনাবাহিনী বলেছে, উত্তরাঞ্চলীয় কমান্ডের আদেশ অনুসরণ করে ইসরায়েলি যুদ্ধবিমানগুলো গত দিনে এসব “সন্ত্রাসী লক্ষ্যবস্তু” আক্রমণ করে।

বিবৃতিতে বলা হয়েছে, হামলার এই লক্ষ্যবস্তুগুলোর মধ্যে সামরিক ভবন, ইসরায়েলে গোলাবর্ষণে ব্যবহৃত লঞ্চার এবং দক্ষিণ লেবাননে সন্ত্রাসবাদী (হিজবুল্লাহ) সংগঠনের অস্ত্রের গুদামও রয়েছে।