রবিবার

২৯ সেপ্টেম্বর, ২০২৪
১৪ আশ্বিন, ১৪৩১
২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

নাসরুল্লাহ নিহত হওয়ার ঘটনায় রাশিয়ার প্রতিক্রিয়া

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৩

আপডেট: ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৩

শেয়ার

নাসরুল্লাহ নিহত হওয়ার ঘটনায় রাশিয়ার প্রতিক্রিয়া
নাসরুল্লাহ নিহত হওয়ার ঘটনায় কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে রাশিয়া। কোলাজ: বাংলা এডিশন

ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার ঘটনায় কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে রাশিয়া। শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতের আবাসিক এলাকায় টার্গেটেড ওই হামলা চালানো হয়।

আল-জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে, বৈরুতের দাহিয়াহ এলাকায় হিজবুল্লাহর সদরদপ্তর লক্ষ্য করে অন্তত ৮৫ টন বোমা ফেলা হয়েছে।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে বিশ্বনেতারা যখন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হাজির হয়েছিলেন, তখন এই হামলা চালানো হলে হাসান নাসরুল্লাহ ছাড়াও হিজবুল্লাহ আরও কয়েকজন শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন।

হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহকে হত্যার ঘটনায় কড়া ভাষায় নিন্দা জ্ঞাপন করে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে লেবাননের প্রতি ইসরায়েলি আগ্রাসন বন্ধের আহ্বান জানিয়েছে। দেশটি বলছে, ইসরায়েলের এমন আক্রমণে শুধু লেবাননই নয় পুরো মধ্যপ্রাচ্যে নাটকীয় পরিণতি নিয়ে আসতে পারে।

এদিকে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, ইরান ও যুক্তরাষ্ট্রে যুদ্ধে জড়িয়ে পড়ার উসকানি দিতেই ইসরায়েল এই আততায়ী হামলা চালিয়েছে। তার ভাষায়, পুরো অঞ্চলে সর্বাত্মক যুদ্ধ ছড়িয়ে দিতে এই হামলা চালানো হয়েছে।